Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

২৫০ শয্যা হাসপাতালের মেডিকেল প্রকৌশলী করোনায় আক্রান্তে অপারেশন থিয়েটার বন্ধ


শরীরে করোনা পজিটিভ নিয়ে অপারেশন থিয়েটারে মেডিকেল যন্ত্রপাতি মেরামত করায় মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের অপারেশন থিয়েটারটি আজ মঙ্গলবার বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। ফলে অনিশ্চিত হয়ে পড়েছে এই হাসপাতালের জরুরী অস্ত্রপচার কার্যক্রম।
মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার স্বপন কুমার কুন্ডু জানান, ৪ দিন আগে হাসপাতালের অপারেশন থিয়েটারে মেডিকেল যন্ত্রপাতি মেরামতের কাজ করেন যশোর সরকারি ইলেকট্রো মেকানিক্যাল ওয়ার্কসপের একজন মেকানিক্যাল প্রকৌশলী। সোমবার তার শরীরে কভিড-১৯ করোনা ভাইরাস সনাক্ত হয়। এটি নিশ্চিত হবার পর ঝুঁকি এড়াতে এই অপারেশন থিয়েটারে সব ধরনের অন্ত্রপচার মঙ্গলবার থেকে আপাতত বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি অপারেশন থিয়েটারে গত ৪ দিনে দায়িত্ব পালন করা চিকিৎসক ও সংশ্লিষ্টরাসহ চিকিৎসা নেয়া ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গবেষণাগারে পাঠানো হয়েছে। প্রাপ্ত রিপোর্টের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। বড় ধরনের জরুরী অস্ত্রপচারের বিকল্প ব্যবস্থা খোঁজা হচ্ছে। দুর্ঘটনাজনিত সাধারন কাটা ছেড়ার প্রাথমিক সেলাই ও অন্যান্য কাজ জরুরী বিভাগেই করা যাবে’।
মাগুরা সিভিল সার্জন ডাক্তার প্রদীপ কুমার সাহা বলেন,‘ ২৫০ শয্যা হাসপাতালের অপারেশন থিয়েটারে গত ৪ দিনে কর্মরত চিকিৎসকসহ ১৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোরে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গবেষণাগারে পাঠানো হয়েছে। এছাড়া অপারেশন থিয়েটারটি জীবানুমুক্ত করার জন্য সংশ্লিষ্টদের পরামর্শ দেয়া হয়েছে। অপরেশন থিয়েটার আপাতত বন্ধ আছে’।

Post a Comment

0 Comments